বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন

বিশ্বকাপই খেলা হবে না পর্তুগাল কিংবা ইতালির

বিশ্বকাপই খেলা হবে না পর্তুগাল কিংবা ইতালির

স্পোর্টস ডেস্ক:

আগামী বছর অনুষ্ঠিতব্য কাতার বিশ্বকাপের চূড়ান্ত পর্বেই ওঠা হবে না ইউরোপের দুই ফেবারিট দলের একটির। ইউরো চ্যাম্পিয়ন ইতালি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালের। নিশ্চিতভাবেই এই দু’দলের একটিকে বাদ পড়তে হবে বিশ্বকাপে ওঠার আগেই। এমনকি বাদ পড়তে পারে দুটি দলই।

বিশ্বকাপ বাছাইয়ে ইউরোপ অঞ্চলে নিজেদের গ্রুপে সেরা হতে পারেনি ইতালি কিংবা পর্তুগাল কেউই। বাছাইয়ে হতাশার পর রোনালদোদের বিশ্বকাপ স্বপ্ন আটকে যায় প্লে-অফে। এরপরই আশঙ্কা করা হচ্ছিল, পর্তুগাল এবং ইতালি একই গ্রুপে পড়লে যেকোনো একদলের স্বপ্নভঙ্গ হবে। শেষমেশ হলোও তাই।

বাংলাদেশ সময় শুক্রবার রাত ১০টায় জুরিখে অনুষ্ঠিত হয় ইউরোপিয়ান অঞ্চলের ড্র। প্লে-অফের এক দিকে পড়ায় এই দুই দলের যেকোনো এক দলেরই সুযোগ থাকছে কাতার বিশ্বকাপে অংশ নেওয়ার।

এই হিসেবে পাথ-সি তে পড়ে গেছে ইতালি এবং পর্তুগাল। সেমিফাইনালে পর্তুগাল মুখোমুখি হবে তুরস্কের এবং ইতালি মুখোমুখি হবে উত্তর মেসেডোনিয়ার। যদি ইতালি এবং পর্তগাল সেমিফাইনাল জিতে উঠতে পারে ফাইনালে, তাহলে ফাইনালে তথা বিশ্বকাপে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে এই দুই দল। তখন বিজয়ী দল পাবে কাতারের টিকিট, পরাজিত দলকে অপেক্ষা করতে হবে পরবর্তী বিশ্বকাপের বাছাই পর্ব পর্যন্ত।

চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি ২০১৮ রাশিয়া বিশ্বকাপেও খেলতে পারেনি। ইউরোপিয়ান বাছাই পর্বই উৎরাতে পারেনি তারা। এবার যেভাবে ইউরো জিতেছিল, তাতে মনে হয়েছে ইতালিকে রুখবে সাধ্য কার? কিন্তু কাতার বিশ্বকাপের বাছাইপর্বে ‘সি’ গ্রুপে তারা হয়ে গেছে রানারআপ। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে সুইজারল্যান্ড।

অন্যদিকে ইউরোর আগের আসরের এবং উয়েফা নেশন্স লিগের প্রথম আসরের চ্যাম্পিয়ন ক্রিশ্চিয়ানো রোনালদো বাছাই পর্বে খেলেছে ‘এ’ গ্রুপে। তাদেরকে পেছনে ফেলে গ্রুপ সেরা হয়েছে সার্বিয়া। যার ফলে প্লে-অফে খেলতে বাধ্য হচ্ছে রোনালদোদের। শুধু তাই নয়, কাতার বিশ্বকাপই হতে পারে রোনালদোর শেষ বিশ্বকাপ। কিন্তু যদি খেলতেই না পারেন, তাহলে একটা আক্ষেপ নিয়েই বিদায় নিতে হবে তাকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877